শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

কুড়িগ্রামের পাঁচ স্থানে হলো ঈদের জামাত

কুড়িগ্রামের পাঁচ স্থানে হলো ঈদের জামাত

 

কুড়িগ্রাম প্রতিনিধি:

-সৌদি আরবের সাথে মিল রেখে কুড়িগ্রামের চার উপজেলায় পাঁচটি ঈদ জামাত ও কোরবানি অনুষ্ঠিত হয়েছে। জেলার ভূরুঙ্গামারী,চিলমারী, রৌমারী ও চর রাজিবপুর উপজেলায় এসব ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

স্থানীয়সুত্র জানায়,সৌদি আরবের সাথে মিল রেখে জেলার রৌমারীর শৌলমারী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের গয়াটাপাড়া গ্রামে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জানান,সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে রৌমারীর গয়াটা গ্রামে প্রায় ৫০-৬০ জন মুসুল্লী ঈদ জামাতে অংশগ্রহন করেন। পরে তারা পশু কোরবানীও দেন।

চর রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের করাতিপাড়া গ্রামে এবং ঢুষমারা ধানাধীন চিলমারীর অষ্টমীরচর ইউনিয়নের দক্ষিণ নটারকান্দি গ্রামের হাজিপাড়া কওমি মাদ্রাসা মাঠে সকালে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে ।

এই গ্রামের বাসিন্দা সোহেল রানা বলেন,’প্রতি বছরেই সৌদি আরবের সাথে মিল রেখে আমরা দুইটি ঈদেই পালন করি। সব মুসলিম দেশে আজ ঈদ উদযাপন হচ্ছে।’

এদিকে,একই ভাবে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের পাইকডাঙা মধ্যপাড়া গ্রাম এবং ৩ নং ওয়ার্ডের ছিটপাইকেরছড়া গ্রামে দুটি পৃথক ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এই দুই গ্রামের ৩০-৩৫ টি পরিবার সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করেন। একই সাথে এসব পরিবারের অনেকে পশু কোরবানিও দেন।

এই ইউনিয়নের বাসিন্দা রুবেল মিয়া বলেন, ‘পাইকডাঙা মধ্যপাড়া গ্রামের ১৫ থেকে ২০ টি পরিবারের প্রায় ৫০ জনের মতো মানুষ আজ সৌদি আরবের সাথে মিল রেখে প্রতিবছর ঈদ উদযাপন ও নামাজ আদায় করেছে।’

কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন,’বুধবার সকালে সৌদি আরবের সাথে মিল রেখে জেলায় পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এসব ঈদ জামাতে নিয়মিত ঈদ জামাতের মতই তিন স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT